নাটকীয় ম্যাচে গুজরাটকে হারিয়ে জয়ে ফিরল দিল্লি

আসরের শুরু থেকেই হারের বৃত্তে ঘুরপাক খাওয়া দিল্লি ক্যাপিটালস জয়ে ফিরেছে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। পরের ম্যাচেও জয় তুলে নিয়ে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আবার হারতে হয় তাদের। তবে গুজরাট টাইটান্সের বিপক্ষে আজ নাটকীয় ম্যাচে আবারও জয়ে ফিরেছে মোস্তাফিজুর রহমানের দল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গুজরাটকে আজ ৫ উইকেটে হারিয়েছে দিল্লি। আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে ডেভিড ওয়ার্নারের দল। জবাব দিতে নেমে শেষ পর্যন্ত লড়ে গেলেও ১২৫ রানে এসে থেমে যায় গুজরাট।  

আগে ব্যাট করতে নামা দিল্লি ২২ রানের মধ্যেই হারিয়ে ফেলে ৪ উইকেট। যাদের পেরোতে পারেননি দুই অঙ্কের ঘর। প্রিয়ম গার্গ এসে দুই অঙ্কের ঘর স্পর্শ করলেও ১০ রানেই থেমে যায় তার ইনিংস। এরপর দলের হাল ধরেন অক্ষর প্যাটেল ও আমান হাকিম খান। গড়েন ৫০ রানের জুটি। অক্ষরকে ২৭ রানে বিদায় করে জুটি ভাঙেন মোহিত শর্মা।

একপ্রান্তে লড়াই চালাতে থাকা আমানকে সঙ্গ দেন রিপাল প্যাটেল। এই জুটিও পার করে অর্ধশত রান। ৪১ বলে ফিফটি স্পর্শ করেন লড়তে থাকা আমান। এরপর এক রান যোগ করতেই বিদায় নেন তিনি। শেষ ওভারে এসে রিপালও উইকেট হারান। এর আগে খেলে যান ২৩ রানের ইনিংস।  

গুজরাটের পক্ষে ৪ ওভারে মাত্র ১১ রান খরচায় ৪ উইকেট তুলে নেন মোহাম্মদ শামি। জোড়া উইকেট পান মোহিত। একটি উইকেট শিকার করেন রশিদ খান।  

ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে দিল্লির মতো একই দশা হয় গুজরাটের। ৩২ রানে তারা হারায় ৪ উইকেট। দলকে খাদের কিনারা থেকে তুলে আনেন হার্দিক পান্ডিয়া। একাই লড়াই চালাতে থাকেন তিনি। অপরপ্রান্তে এসে তাকে কিছুক্ষণ সঙ্গ দেন অভিনব মনোহর। তবে ২৬ রান যোগ করতেই বিদায় নেন তিনি। এরপর কিছুক্ষণ লড়াই করেন রাহুল তেওয়াতিয়াও। তবে ২০ রান করে বিদায় নিতে হয় এই ব্যাটারকেও।  

লড়তে থাকা পান্ডিয়া অবশ্য ফিফটি তুলে নেন ৪৪ বলে। শেষপর্যন্ত লড়ে গিয়েও অবশ্য জেতাতে পারেননি দলকে। ৫৩ বলে ৭ চারে ৫৯ রান করে অপরাজিত থাকেন গুজরাট অধিনায়ক। দিল্লির হয়ে খলিল আহমেদ ও ইশান্ত শর্মা নেন জোড়া উইকেট। নরকিয়া ও কুলদীপ যাদব নেন একটি করে উইকেট।